SL News বুলেটিন রাজনৈতিক

হামলায় বিএনপি জড়িত : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাত্র বিক্ষোভ নিয়ে ফেইসবুকে যে অপ্রচারের ভিডিও পোস্ট করা হয়েছে এর সঙ্গে মির্জা ফখরুল এবং তার দল বিএনপির সংযোগ রয়েছে। তার বিভিন্ন কথা বার্তায় তাই প্রমাণিত হয়েছে। রোববার (০৫ আগস্ট) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার দলের নেতা আমির খসরু মাহমুদের ফোনালাপ সমর্থন দেওয়ায় একটি অরাজনৈতিক আন্দোলনে তাদের ষড়যন্ত্র ফাঁস হয়ে গেছে। ‘আমরা গতকাল (শনিবার) বলেছিলাম, আমির খসরু মাহমুদের বক্তব্যে প্রমাণ হয়ে গেছে বিএনপি একটা অরাজনৈতিক আন্দোলনকে রাজনৈতিক রঙ রূপ দিতে চলেছে। আর মির্জা ফখরুল আজ সে বক্তব্যকে সমর্থন করার মধ্য দিয়ে প্রমাণ করলেন, ছাত্র-ছাত্রীদের অরাজনৈতিক আন্দোলনকে ঘিরে অবশেষে বিএনপির ষড়যন্ত্র ফাঁস হয়ে গেছে। অবশেষে বিএনপির থলের বিড়াল মিউ করে বেরিয়ে পড়েছে।’

ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপি এবং তাদের দোসর সাম্প্রদায়িক অপশক্তি জামায়াতকে নিয়ে একেকবার একেক আন্দোলনের উপর ভর করছে। গত ৯ বছরের আন্দোলনের ব্যর্থতা ঢাকতে তাদের নেতা লন্ডন থেকে চক্রান্তমূলক টেলিফোন করেছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের কাছে, কোটা আন্দোলনের ওপর ভর করতে।

‘কিন্তু সেখানে (কোটা আন্দোলন) সুবিধা করতে না পেরে অবশেষে বিএনপি ছাত্র-ছাত্রীদের অরাজনৈতিক ইনোসেন্ট আন্দোলন- নিরাপদ সড়কের যৌক্তিক দাবি সংবলিত আন্দোলনের উপর সওয়ার হতে গেছে। মির্জা ফখরুল সাহেব আজ বলেছেন, আওয়ামী লীগ অফিসে নাকি সাতজনকে আটকে রেখে পিটিয়ে আহত করা হয়েছে।’

‘আমরা এটাও মনে করছি, যে মেয়েটি আওয়ামী লীগ অফিসে আমি রেইপড হচ্ছি আমাকে রক্ষা করুন, আমাকে বাঁচান, চোখে মুখে কালো কাপড়ে ঢাকা’। এক মহিলাকে রাতে উত্তরায় গ্রেপ্তার করা হয়েছ। আমাদের বিশ্বাস করার যথেষ্ট কারণ রয়েছে, মির্জা ফখরুল এই মহিলার ভিডিও পোস্টিংয়ের সঙ্গে জড়িত,’ বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা এখন এটাও বিশ্বাস করছি, আওয়ামী লীগ অফিসে গতকাল (শনিবার) যে হামলা হযেছিল, চক্রান্ত হয়েছিল- আমাদের ১৭ জন কর্মী এখনও হাসপাতালে। এরমধ্যে মারাত্মক অবস্থা অনেকের, বাপ্পী নামের একজনের একটি চোখ সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে।

আর্কাইভ ক্যালেন্ডার

February 2019
S M T W T F S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
2425262728