ছবিঘর শিক্ষাঙ্গন

ঢাবিতে ভর্তির আবেদন শুরু আসন সংখ্যা ৭১২৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ সেশনে ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু হয়েছে।আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান অনলাইন ভর্তি কর্যক্রম উদ্বোধন করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, এবার বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ইউনিটে মোট আসন সংখ্যা ৭ হাজার ১২৮টি। এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত `ক` ইউনিটের ১ হাজার ৭৫০টি, মানবিক অনুষদভুক্ত `খ` ইউনিটের ২ হাজার ৩৭৮টি, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত `গ` ইউনিটের ১ হাজার ২৫০টি, সম্মিলিত অনুষদ `ঘ` ইউনিটের ১ হাজার ৬১৫টি ও চারুকলা অনুষদভুক্ত `চ` ইউনিটের ১৩৫টি।
`ক` ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৮ সেপ্টেম্বর, `খ` ইউনিটের ২১ সেপ্টেম্বর, `গ` ইউনিটের ১৪ সেপ্টেম্বর, `ঘ` ইউনিটের ১২ অক্টোবর ও `চ` ইউনিটের লিখিত পরীক্ষা হবে ১৫ সেপ্টেম্বর এবং অংকন হবে ২২ সেপ্টেম্বর। ক, খ ও ঘ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ১০ সেপ্টেম্বর হতে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত, গ ও চ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ৫ই সেপ্টেম্বর হতে পরীক্ষা দিন সকাল ৯টা পর্যন্ত।

আরও জানানো হয়, অনলাইনে ভর্তির আবেদন ৩১ জুলাই বিকেল সাড়ে ৫টায় শুরু হয়ে আগামী ২৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলবে। টাকা জমা দেয়ার শেষ তারিখ ২৮ আগস্ট।
সোনালী, অগ্রণী, জনতা ও রুপালী এই চারটি রাষ্ট্রাত্ব ব্যাংকের যেকোনো শাখায় টাকা জমা দেয়া যাবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমদ, উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক হাসিবুর রশীদসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ।

About the author

quicknews

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ ক্যালেন্ডার

October 2018
S M T W T F S
« Sep    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031