শিক্ষাঙ্গন

বিসিএসে ১৩৯ জনের প্রার্থিতা বাতিল

৩৯তম বিসিএস বিশেষ পরীক্ষায় আবেদনকারী ১৩৯ জনের প্রার্থিতা বাতিল করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রি বিডিএস ডিগ্রির সমমানের না হওয়ায় তাদের প্রার্থিতা বাতিল করা হয়।

মঙ্গলবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ. ই. ম. নেছার উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তাদের প্রার্থিতা বাতিলের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের ২০ মে’র পত্রের সিদ্ধান্ত অনুযায়ী বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রি বিডিএস ডিগ্রির সমমানের নয়।

সিদ্ধান্ত অনুযায়ী ৩৯তম বিসিএস (বিশেষ) পরীক্ষাতে বিএসসি ইন হেলথ/মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রিধারী আবেদনকারীরা সহকারী ডেন্টাল সার্জন পদের জন্য যোগ্য নন। এ কারণে ৩৯তম বিশেষ বিসিএসের শর্ত এবং বিএমডিসির সিদ্ধান্ত অনুযায়ী বিএসসি ইন হেলথ বা মেডিকেল টেকনোলজি (ডেন্টাল) ডিগ্রিধারী ১৩৯ জনের রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রেজিস্ট্রেশন বাতিল হওয়া প্রার্থীরা আগামী ৩ অগাস্টের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে পারবেন না। তাই তাদের পরীক্ষার হলে না যেতে অনুরোধ করেছে পিএসসি।

প্রসঙ্গত, স্বাস্থ্য ক্যাডারে চার হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দিতে গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। এই বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ৩৯ হাজার ৯৫৪ জন চাকরিপ্রার্থী অনলাইনে আবেদন করেন। ৩৯তম বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেওয়া হবে বলে পিএসসি জানিয়েছে।

আর্কাইভ ক্যালেন্ডার

January 2019
S M T W T F S
« Dec    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031