SL News রাজনৈতিক

ডেঙ্গুর ভয়াবহতা জাতিকে নাড়া দিয়েছে, আমরা সবাই সতর্ক: নাসিম

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ডেঙ্গুর ভয়াবহতা সমগ্র জাতিকে নাড়া দিয়েছে। তাই আমরা সবাই সতর্ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ে তুলবোই। ঐক্যবদ্ধ জাতি অতীতের মতো ডেঙ্গু পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মতিঝিল আইডিয়াল স্কুল প্রাঙ্গণে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও এডিস মশা ধ্বংসে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি ও শোভাযাত্রা কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পরে ১৪ দলীয় জোটের শীর্ষ নেতারা মতিঝিল আইডিয়াল স্কুলসহ মতিঝিল এলাকায় ডেঙ্গুর বিরুদ্ধে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি করেন। এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও ১৪ দলের উদ্যোগ রাজধানীতে তিন দিনের ডেঙ্গুবিরোধী জনসচেতনা কর্মসূচি উদ্বোধন করা হলো।

‘পরিষ্কার-পরিচ্ছন্নতা অব্যাহত রাখুন, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ে তুলুন’ এই স্লোগানে আজ বুধবার বনানী ও নিকেতন এলাকা ও আগামীকাল বৃহস্পতিবার জিপিও’র সামনে থেকে বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় এই কর্মসূচি পালন করা হবে।

মোহাম্মদ নাসিম বলেন, ডেঙ্গুর বিষয়ে জনগণ এখন সচেতন হয়ে গেছে। নিজেরা বাড়ি-ঘর পরিষ্কার রাখছে। এটা শুধু এই মৌসুম নয়, সারা বছরের প্রতিদিনের জন্য অব্যাহত রাখতে হবে। দুই সিটি মেয়রের উদ্দেশে তিনি বলেন, ডেঙ্গু এখন একটি উদ্বেগের বিষয়। অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এডিস মশা নিধনে মাঠে নামতে হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ এগিয়ে এসেছে। শেখ হাসিনার নেতৃত্বে ডেঙ্গুর বিরুদ্ধে আমরা বিজয়ী হবোই। এখন রাজনীতি করার সময় না। ঐক্যবদ্ধভাবে ডেঙ্গুর বিরুদ্ধে লড়াইয়ে নামা প্রয়োজন। ঈদ যাত্রার বাস, ট্রেন, লঞ্চসহ সব স্থানে মশার স্প্রে করতে হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, পাড়া-মহল্লায় ডেঙ্গুর বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করুন। দয়া করে সবাই বাড়ি-ঘর পরিষ্কার রাখবেন। ১৪ দলীয় জোটের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমন হয়েছে। এখন দেশে শান্তির সুবাতাস বইছে। কেন, কী কারণে ডেঙ্গুর বিরুদ্ধে লড়াইয়ে বিজয়ী হতে পারবো না? আমাদের পারতেই হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার এমপি, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম, বাসদের রেজাউর রশীদ খান, গণআজাদী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায় প্রমুখ।

About the author

quicknews

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ ক্যালেন্ডার

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031