করোনায় আরও ১৪১৯ মৃত্যু, শনাক্ত পৌনে ৪ লাখ

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। এ সময়ে বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৯ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৭৬৬ জন। এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ২০ হাজার ৫৩৩ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৯৮ লাখ ৪ হাজার ৯১৩ জনে।
এর আগের ২৪ ঘণ্টায় করোনায় এক হাজার ১৩৮ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হন দুই লাখ ৭৪ হাজার ৭৭ জন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে ব্রাজিল, ফ্রান্স, দক্ষিণ কোরিয়া, রাশিয়া, হংকং, তাইওয়ানের মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন এক লাখ ৯৮ হাজার ৮৭৩ জন এবং মারা গেছেন ৩৮১ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮ লাখ ৪৬ হাজার ৭৩২ জন এবং মারা গেছেন ৬০ হাজার ৭৯২ জন। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৪৯৭ জন এবং মারা গেছেন ৪০৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত ১০ কোটি ৩৩ লাখ ৮ হাজার ৮৭৬ জন। এদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ২৩ হাজার ৪৬৬ জন। ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৮৮ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৪ লাখ ২৮ হাজার ৭৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে এক লাখ ৬৩ হাজার ১৯৩ জন মারা গেছেন।

সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৬ জন। এ সময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৬৬৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৫ লাখ ৮২ হাজার ১৬৪ জন। ব্রাজিলে এ পর্যন্ত করোনায় ৬ লাখ ৯৫ হাজার ১২৭ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে শনাক্ত ৪ হাজার ২০১ জন এবং মারা গেছেন ৪৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৮ লাখ ৩৬ হাজার ৯৬৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৪ হাজার ২১৪ জনের। তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৬৪৩ জন এবং মারা গেছেন ৪৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯১ লাখ ২৩ হাজার ১৮৫ জন এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ৬৫৪ জনের।

এছাড়া বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় শনাক্ত হয়েছেন ৫৪ হাজার ৩৪৩ জন এবং মারা গেছেন ৭৬ জন, অস্ট্রেলিয়ায় শনাক্ত এক হাজার ১৫০ জন এবং মারা গেছেন ৩১ জন, হংকংয়ে শনাক্ত ৯ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ৬৭ জন।






Related News

  • ডেঙ্গুতে আরও ৪ মৃত্যু, হাসপাতালে ১৫০৩
  • ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি রেকর্ড ২৬৫৩ জন
  • ডেঙ্গুতে আরও ১৬ জনের মৃত্যু, হাসপাতালে ২৪১৮
  • ৪৪ জেলায় কৃমিনাশক খাওয়ানো হবে ২২ জানুয়ারি থেকে
  • অক্টোবরের ১২ দিনেই ডেঙ্গু আক্রান্ত প্রায় সাড়ে ৬ হাজার
  • করোনা টিকার প্রথম ডোজ ক্যাম্পেইনের সময় বাড়ল
  • ভাজা-পোড়া খাবার কতটা ক্ষতিকর ?
  • %d bloggers like this: