আইন আদালত

অবশেষে জামিন পেলো সেই ২২ শিক্ষার্থী

অবশেষে জামিন পেলো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থী। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় পুলিশের উপর হামলা ও ভাংচুরের দুই মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছিলো।

রোববার ঢাকার সিএমএম আদালতে মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী ও সাইফুজ্জামান হিরোর আদালত বাড্ডা ও ভাটারা থানায় দায়ের করা পৃথক পৃথক মামলায় ওই ২২ জনের জামিন মঞ্জুর করেন।

মামলার আসামিরা হলেন- রিসালাতুন ফেরদৌস, রেদোয়ান আহম্মেদ, রাশেদুল ইসলাম, বায়েজিদ, মুশফিকুর রহমান, ইফতেখার আহম্মেদ, রেজা রিফাত আখলাক, এএইচএম খালিদ রেজা ওরফে তন্ময়, তরিকুল ইসলাম, নূর মোহাম্মদ, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, জাহিদুল হক ও হাসান, আজিজুল করিম অন্তর, সামাদ মর্তুজা বিন আহাদ, ফয়েজ আহম্মেদ আদনান, সাবের আহম্মেদ উল্লাস, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন নিঝুম ও আমিনুল এহসান বায়েজিদ।

আসামি পক্ষের আইনজীবী কবীর হোসেন, জ্যাতির্ময় বড়ুয়া, আক্তার হোসেন জুয়েল সহ আরও অনেকেই জামিন চেয়ে শুনানি করেন।

এর আগে গত ১২ আগষ্ট ৪ আসামির জামিন নামঞ্জুর করেছিলেন। এরপরের দিনেও আবার ৮ আসামির জামিন আবেদন করলে সেটায় নামঞ্জুর করেন আদালত।

গত ৯ আগষ্ট ওই চার আসামিসহ ২২ আসামিকের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

আসামিদের মধ্যে ১৪ জন বাড্ডা থানার এবং শেষের ৮ জন ভাটারা থানার মামলার আসামি এবং বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থসাউথ, সাউথইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

About the author

quicknews

Add Comment

Click here to post a comment

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ ক্যালেন্ডার

September 2018
S M T W T F S
« Aug    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30